জিয়াউর রহমানের পদবী অপসারণের চেষ্টা করে সরকার বঙ্গবন্ধুকেই অপমান ও অসম্মান করছে: ডা. জাফরুল্লাহ

জিয়াউর রহমানের পদবী অপসারণের চেষ্টা করে সরকার বঙ্গবন্ধুকেই অপমান ও অসম্মান করছে: ডা. জাফরুল্লাহ

আমারদেশ প্রতিদিন ডেস্ক: জিয়াউর রহমানের পদবী অপসারণের চেষ্টা করে সরকার বঙ্গবন্ধুকেই অপমান ও অসম্মান করছে বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

তিনি বলেছেন, বর্তমান সরকার হঠাৎ জিয়াউর রহমানকে দেয়া মুক্তিযুদ্ধের সম্মানসূচক পদবী অপসারণের চেষ্টা করছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মুক্তিযুদ্ধে সাহসী অবদান ও কৃতিত্বের জন্য জিয়াউর রহমানকে এই পদবী দিয়েছিলেন। অথচ জিয়াউর রহমানকে দেওয়া সে পদবী অপসারণের চেষ্টা করে সরকার বঙ্গবন্ধুকেই অপমান আর অসম্মান করছে।

শনিবার (২০ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবে বিএনপির স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের নতুন গ্রন্থ ‘করোনাকালে বাংলাদেশ’-এর প্রকাশনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানটির আয়োজন করে প্রকাশনা প্রতিষ্ঠান দি ইউনিভার্সেল একাডেমি।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আল জাজিরায় প্রকাশিত প্রতিবেদনটি ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদ এবং ভারতের র’ জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধের সম্মানসূচক উপাধি অপসারণের চেষ্টা চালাচ্ছে। এসব কর্মকাণ্ড পাগলামির নামান্তর বলে আমি মনে করি।

এসময় তিনি মন্তব্য করেন, পুরনো একটি আইনের ৪০১ ধারা ব্যবহার করে সাজা হওয়ার পূর্বেই আসামির জামিন দেওয়া ব্রিটিশ আমল থেকে এ পর্যন্ত আমাদের দেশের ইতিহাসে বিরল।

প্রফেসর ড. মাহবুব উল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. আনোয়ার উল্লাহ চৌধুরী, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ডা. নজরুল ইসলাম, সাংবাদিক রিয়াজ উদ্দিন আহমেদ, বিএমএ’র মহাসচিব ডা. এজেডএম জাহিদ হোসেন, জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, বর্তমান সাধারণ সম্পাদক ইলিয়াস খান প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2020
Design BY Soft-Mack