ভারতে ভবন ধসে বস্তির উপর, ৮ শিশুসহ ১১ জন নিহত

ভারতে ভবন ধসে বস্তির উপর, ৮ শিশুসহ ১১ জন নিহত

আমারদেশ প্রতিদিন ডেস্ক :  ভারতের মুম্বাইয়ের উত্তরাঞ্চলের একটি এলাকায় স্থানীয় সময় বুধবার রাত সোয়া ১১টার দিকে দোতলা আবাসিক ভবনটি পাশের এক বস্তির ওপর ভেঙে পড়ে। সরু গলিতে উদ্ধারকাজ ও আহতদের হাসপাতালে নিয়ে যেতে পুলিশ ও ফায়ার ব্রিগেডকে সহযোগিতা করছেন স্থানীয় বাসিন্দারাও।

ভবন ধসে মৃত্যু হয়েছে ৮ শিশুসহ কমপক্ষে ১১ জনের। ভবনের ধ্বংসস্তূপ থেকে জীবিত উদ্ধার করা হয়েছে সাতজনকে। এখনও ভেতরে অনেক মানুষ আটকা পড়ে আছেন বলে জানিয়েছেন স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা। মুম্বাইয়ের উত্তরাঞ্চলের একটি এলাকায় স্থানীয় সময় বুধবার রাত সোয়া ১১টার দিকে দোতলা আবাসিক ভবনটি পাশের এক বস্তির ওপর ভেঙে পড়ে। সরু গলিতে উদ্ধারকাজ ও আহত ব্যক্তিদের হাসপাতালে নিয়ে যেতে পুলিশ ও ফায়ার ব্রিগেডকে সহযোগিতা করছেন স্থানীয় বাসিন্দারাও।

ভবন ধসে প্রাণহানির এ ঘটনাকে ‘হত্যাকাণ্ড’ আখ্যা দিয়েছেন মহারাষ্ট্র বিজেপির মুখপাত্র রাম কদম। তিনি বলেন, ‘প্রশাসনের অবহেলায় এ ঘটনা ঘটেছে বলে একে দুর্ঘটনা বলা যায় না।’ ভারতের মহারাষ্ট্রে ক্ষমতাসীন শিব সেনা। বিজেপি সরকারের একসময়ের ঘনিষ্ঠ থাকলেও মহারাষ্ট্রে সরকার গঠন নিয়ে বিভক্তি তৈরি হয় দল দুটির মধ্যে।

মহারাষ্ট্রের রাজধানী মুম্বাইয়ে বর্ষাকালে ভবন ধসের ঘটনা প্রায় নিয়মিত। চলতি মৌসুমে বুধবার প্রথম অতিবৃষ্টি দেখেন নগরীর বাসিন্দারা। মুম্বাইয়ের নাগরিক সংগঠন বিএমসির দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ জানিয়েছে, ধসের আশঙ্কায় কাছাকাছি আরেকটি জরাজীর্ণ তিনতলা ভবন থেকে বাসিন্দাদের সরিয়ে নেয়া হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2020
Design BY Soft-Mack