মগবাজারে বিস্ফোরণে এপর্যন্ত নিহত ৭, আহত অর্ধশতাধিক, ক্ষতিগ্রস্ত পাশের ১৪ টি ভবন ৩ টি গাড়ী

মগবাজারে বিস্ফোরণে এপর্যন্ত নিহত ৭, আহত অর্ধশতাধিক, ক্ষতিগ্রস্ত পাশের ১৪ টি ভবন ৩ টি গাড়ী

আমারদেশ প্রতিদিন ডেস্কঃ  রাজধানীর মগবাজারে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনায় সর্বশেষ সাতজন নিহত হয়েছে। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি। এছাড়াও আহত হয়েছেন প্রায় অর্ধশতাধিক ব্যক্তি। তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিট এবং আশপাশের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রোববার (২৭ জুন) রাতে ঘটনাস্থল পরিদর্শন শেষে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম এসব কথা বলেন।

তিনি বলেন, ফায়ার সার্ভিসের মাধ্যমে জানতে পেরেছি, এখন পর্যন্ত সাতজন নিহত হয়েছেন। আহত হয়েছেন প্রায় অর্ধশতাধিক ব্যক্তি। তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ আশপাশের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

এদিকে, এ ঘটনায় তিনতলা একটি ভবন বিধ্বস্ত হয়েছে। ঘটনাস্থলের বিপরীত পাশে থাকা আড়ং শো-রুমের ১৪তলা ভবনের চতুর্থ তলা পর্যন্ত জানালার কার্নিশ ধসে গেছে। এছাড়াও বিস্ফোরণে প্রায় সাতটি ভবন ও তিনটি বাস ক্ষতিগ্রস্ত হয়েছে।

রমনা ফায়ার স্টেশনের স্টেশন অফিসার ফয়সালুর রহমান বলেন, শীততাপ নিয়ন্ত্রণ যন্ত্রে বিস্ফোরণের কথা প্রাথমিকভাবে ধারণা করা হলেও ঠিক কোথা থেকে বিস্ফোরণ ঘটলো তা তাৎক্ষণিভাবে নিশ্চিত হওয়া যায়নি। তবে বিস্ফোরণ ভবনটির নিচতলার ভেতরেই ঘটেছে। এতে ঘটনাস্থল থেকে মোট ছয়জনকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। আহত ও নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানান তিনি।

আহতদের মধ্যে ঢামেক হাসপাতালে ৪১ জনকে এবং শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ১০ জনকে ভর্তি করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2020
Design BY Soft-Mack